Dr. Neem on Daraz
Victory Day

সারাদেশে ১৫৮ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৭, ২০২০, ১১:০৭ পিএম
সারাদেশে ১৫৮ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা 

ছবি সংগৃহীত

ঢাকা: পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করা, বেশি দামপ পণ্য বিক্রয় করা এবং মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির অপরাধে সারা দেশে ১৫৮টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৬ হাজার ৭০০ টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (০৭ জুলাই) রাজধানীসহ সারাদেশে বিভিন্ন জেলার ১০১টি পাইকারি ও খুচরা বাজারে এ অভিযান চালানো হয়।

রাজধানীর বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মাসুম আরেফিন, সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও মাগফুর রহমান। এছাড়া ঢাকার বাইরে ৫১ জন কর্মকর্তা, বিভাগে উপ-পরিচালক ও জেলায় সহকারী পরিচালকদের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

এ বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবুল কুমার সাহা বলেন, করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে ঢাকাসহ সারাদেশে অধিদফতরের নিয়মিত ও বিশেষ বাজার তদারকি কার্যক্রম চলছে। দেশের এই ক্রান্তিলগ্নে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে সহায়তার জন্য ব্যবসায়ীদের ধন্যবাদ জানান তিনি।

এছাড়া নিত্যপণ্যের উৎপাদনকারী, আমদানিকারক, পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের নিত্যপণ্যের ক্রয়মূল্যের ভাউচার এবং মূল্যতালিকা সংরক্ষণ ও প্রদর্শন এবং ন্যায্যমূল্যে পণ্য বিক্রয় করতে ও নকল, ভেজাল পণ্য উৎপাদন, সরবরাহ থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান তিনি। করোনা পরিস্থিতিতে দেশের সব ভোক্তা সাধারণ ও ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে বাজারে পণ্য ক্রয়-বিক্রয়ের অনুরোধ জানিয়েছেন ভোক্তা অধিদফতরের মহাপরিচালক।

আগামীনিউজ/এআর/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে